বুধবার, , ১৯ ডিসেম্বর ২০১৮ ইং

মাহফুজুর রহমানের ‘সাড়া জাগানো উপন্যাসের’ মোড়ক উন্মোচন

 প্রকাশিত: ২০১৮-০২-২৭ ২২:১৮:৪৫

সিলেটটুডে ডেস্ক:

প্রকাশের আগেই ‘সাড়া জাগানো উপন্যাস’ হিসেবে প্রচার পাওয়া এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের উপন্যাস ‘স্মৃতির আল্পনা আঁকি’র মোড়ক উন্মোচন হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) একুশে গ্রন্থমেলায় ২৭তম দিনে এসে বইটির মোড়ক উন্মোচিত হয়েছে। তবে প্রকাশের আগেই বইমেলার মিজান পাবলিশার্স এর স্টলে ঝুলছিল উপন্যাসটির বিজ্ঞাপন। যে বিজ্ঞাপনে লেখা ‘সাড়া জাগানো উপন্যাস’। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা চলছে। অনেকেই আবার সে বিজ্ঞাপনের সামনে দাঁড়িয়ে সেলফি তুলে ফেসবুকেও পোস্ট দিয়েছেন।

বিএফডিসির ৮ নম্বর ফ্লোরে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. বিশ্বজিৎ ঘোষ, নির্মাতা কাজী হায়াৎ, মুরাদ পারভেজ, কণ্ঠশিল্পী শুভ্রদেব ও উপন্যাসটির রচয়িতা ড. মাহফুজুর রহমান।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অনুষ্ঠানে জানানো হয়েছে উপন্যাসটি অবলম্বনে একই নামে নির্মিত হচ্ছে মেগা সিরিয়াল। ‘স্মৃতির আল্পনা আঁকি’ নিয়ে নির্মিতব্য মেগা সিরিয়ালটির চিত্রনাট্য ও শীর্ষ পরিচালনায় রয়েছেন মুরাদ পারভেজ। উপন্যাসের নাট্যরূপ দিয়েছেন মাসুদুল হাসান শাওন ও মুরাদ পারভেজ। চিত্রগ্রহণ ও পরিচালনা করছেন রিন্টু পারভেজ। এতে অভিনয় করেছেন ওয়াহিদা মল্লিক জলি, তাজিন আহমেদ, নিলয় আলমগীর, হিমি ছাড়াও অনেকেই।

আপনার মন্তব্য