COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

88

Confirmed Cases

09

Deaths

33

Recovered

1,204,055

Cases

64,791

Deaths

247,340

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

বইমেলায় ‘রবীন্দ্রনাথ ঠাকুরের জাপান ভ্রমণের শতবর্ষ পর নীলসাধু পৌঁছলেন’

 প্রকাশিত: ২০২০-০২-২২ ১৩:০১:০৮

 আপডেট: ২০২০-০২-২২ ১৩:০৬:৩২

নিজস্ব প্রতিবেদক:

একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে নীল সাধুর ‘রবীন্দ্রনাথ ঠাকুরের জাপান ভ্রমণের শতবর্ষ পর নীলসাধু পৌঁছলেন’ নামের গ্রন্থ। এটা কবি ও শিশু অধিকার সুরক্ষা কর্মী নীলসাধুর জাপান ভ্রমণ কাহিনী।

জাপানের টোকিওতে ২ দিন ব্যাপী টোকিও বইমেলা ২০১৯ এ নিমন্ত্রিত অতিথি প্রকাশক হিসেবে কবি নীলসাধু জাপান সফর করেছিলেন। সে ভ্রমণের আনন্দ কথা ও তার অপ্রকাশিত কিছু কবিতার সমাহার হচ্ছে সদ্য প্রকাশিত বইটি।

বইটির প্রচ্ছদ করেছেন কাজী যুবাইর মাহমুদ।

অমর একুশে গ্রন্থমেলায় 'এক রঙ্গা এক ঘুড়ি'র ৫৮৭ নাম্বার স্টলে বইটি পাওয়া যাচ্ছে। এ ছাড়াও লিটল ম্যাগ চত্বরের 'মেঘফুল' ও 'আত্মজা' পত্রিকার স্টল হতেও সংগ্রহ করা যাবে বইটি।

লিটলম্যাগ মেঘফুল সম্পাদক নীল সাধুর এ পর্যন্ত প্রকাশিত বইগুলো হচ্ছে জলজ ছায়ায় (কাব্য), পঞ্চপত্রের উপপাদ্য (কাব্য), এক ঝাঁক জোনাক (কাব্য), নির্বাসিত জোছনা দল (কাব্য), বসন্ত মাদল (কাব্য), কুর্চি এবং রোদছায়ার গল্প; অবন্তি (গল্প), নির্বর্ষ শ্রাবণ (সম্মিলিত উপন্যাস), প্রথম আলো ব্লগ সংকলন (সম্পাদনা), সামহ্যোয়ার ইন ব্লগ সংকলন (সম্পাদনা), নক্ষত্র ব্লগ সংকলন (সম্পাদনা); ঘুড়ি (সাহিত্যপত্রিকা সম্পাদনা), শব্দতরী (সাহিত্যপত্রিকা সম্পাদনা); বিদ্রোহী সমগ্র (অনুবাদ), দিগন্ত ছুঁয়েছে মন (অনুবাদ)।

আপনার মন্তব্য