অনুপ্রাণন লেখক সম্মেলন ও লেখক সম্মাননা ৭ ফেব্রুয়ারি

 প্রকাশিত: ২০২২-০২-০২ ২২:৩২:২৯

নিজস্ব প্রতিবেদক:

শিল্প-সাহিত্যের ত্রৈমাসিক অনুপ্রাণন এবং অনুপ্রাণন প্রকাশনের উদ্যোগে লেখক সম্মেলন, প্রকাশনা উৎসব ও লেখক সম্মাননা স্মারক প্রদান করা হচ্ছে।

আগামী সোমবার (৭ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় শাহবাগস্থ বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এই অনুষ্ঠানগুলোর আয়োজন করা হয়েছে।

লেখক সম্মেলনের প্রথম পর্বে অনুপ্রাণন প্রকাশনের পাঁচটি বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে। বইগুলো হচ্ছে—সরদার ফারুকের কবিতাগ্রন্থ ‘নিষাদের ডালপালা’; ফেরদৌস নাহারের কবিতাগ্রন্থ ‘বাজে অন্তহীন দ্রিমি’; মোজাম্মেল হক নিয়োগীর উপন্যাস ‘পুষ্পকথা’; মনি হায়দারের গল্পগ্রন্থ ‘একটি খুনের প্রস্তুতি বৈঠক’; কামরুল ইসলামের প্রবন্ধগ্রন্থ ‘রবীন্দ্রনাথ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ’।

সম্মেলনের দ্বিতীয় পর্বে অনুপ্রাণন প্রকাশন থেকে ২০১৪-২০১৫ সালে যেসকল লেখকের বই প্রকাশিত হয়েছে তাদের মধ্য থেকে কয়েকজন বিশিষ্ট লেখককে সম্মাননা স্মারক প্রদান করা হবে।

তারা হচ্ছেন—মঞ্জু সরকার, সরদার ফারুক, মারুফ রায়হান, কামরুজ্জামান জাহাঙ্গীর, কামরুল ইসলাম, এটিএম মোস্তফা কামাল, মনি হায়দার, কুহক মাহমুদ (প্রয়াত), শহীদ ইকবাল, আশরাফ জুয়েল, স্বকৃত নোমান, কবির য়াহমদ, অঞ্জন আচার্য ও হামিম কামাল।

অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলের উপস্থিতি কামনা করেছেন অনুপ্রাণন প্রকাশনের সত্ত্বাধিকারী আবু এম ইউসুফ।

আপনার মন্তব্য