অনুপ্রাণন প্রকাশনের বইয়ের রিভিউ আহবান, মিলবে সম্মানী

 প্রকাশিত: ২০২৩-০৩-০৯ ০০:১০:৩৮

 আপডেট: ২০২৩-০৩-০৯ ০০:১২:২২

নিজস্ব প্রতিবেদক:

অনুপ্রাণন প্রকাশন থেকে প্রকাশিত ২৫টি বইয়ের রিভিউ লেখার আহবান জানিয়েছে প্রকাশনা প্রতিষ্ঠানটি।

বুধবার (৮ মার্চ) প্রতিষ্ঠানটির কর্ণধার আবু এম ইউসুফ এক বিজ্ঞপ্তিতে এ রিভিউ লেখার আহবান জানান। তিনি জানান, মনোনীত রিভিউগুলো অনুপ্রাণন অন্তর্জালের বই আলোচনা-সমালোচনা বিভাগে প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, যারা বই রিভিউ লিখবেন তারা নাম, ঠিকানা ও ফোন নম্বর তালিকাভুক্ত করে অনুপ্রাণনের কাঁটাবন অফিস থেকে ৫০% ছাড়ে বইটি সংগ্রহ করতে পারবেন। যথোপযুক্ত ও যৌক্তিক আলোচনা-সমালোচনা গ্রহণ করা হবে। পক্ষপাতমূলক ও অযৌক্তিক আলোচনা-সমালোচনা প্রকাশের জন্য গ্রহণ করা হবে না। যেসকল রিভিউ অনুপ্রাণন সম্পাদনা পরিষদের কাছে নিরপেক্ষ, যৌক্তিক, অচপল, গভীর, মননশীল, আন্তরিক এবং উপযুক্ত বলে বিবেচনা হবে শুধুমাত্র সেই লেখাগুলোই প্রকাশের জন্য গ্রহণ করা হবে।

আবু এম ইউসুফ জানান, যাদের লেখা গ্রহণ করা হবে না তাদের লেখা বিবেচনা না করার কারণ জানিয়ে দেয়া হবে। গৃহীত রিভিউয়ের লেখকদের প্রত্যেককে যথোপযুক্ত সম্মানী দেয়া হবে।

কবিতার বইগুলো হলো: লতিফ জোয়ার্দার-এর সুখগুলো সাদা শার্টের বুকপকেটে রাখি; অনিমেষ প্রাচ্য-এর বই গোলাপ ও আফিমের প্রজ্ঞা; আবদুল মতিন-এর ক্রোধ; শ্রাবণী প্রামানিক-এর প্রণয় মল্লার; নুসরাত সুলতানা-এর মহাকালের রুদ্র ধ্বনি; ইমরুল হাসান-এর বিলম্বিত প্রসব; মিলি রায়-এর তোমার প্রেমিকারা আমার একান্ত শহরে; মিনু মৃত্তিক-এর প্যারাডাইস এক্সপ্রেস; শিশির আজম-এর হংকঙের মেয়েরা; সৈয়দ ওয়ালী-এর ছাইরঙা নথির বয়ান; মারুফ রায়হান-এর বুদ্ধ তীরবিদ্ধ; জাফর সাদেক-এর অসম্পূর্ণ বৃন্দাবন; এলিজা খাতুন-এর চিটেধান, প্রার্থনামগ্ন মাটি; বিনয় কর্মকার-এর অলক্ষে মুদ্রিত কাচঘর।

এছাড়া আছে মোহাম্মদ আন্‌ওয়ারুল কবীর-এর জলছাপে বিম্বিত সময়; চঞ্চল নাঈম-এর নুন ও মশলার ঘ্রাণ; গোলাম কিবরিয়া পিনু-এর মানুষ পোশাক পরলেও উলঙ্গ মনে হয়; মোহাম্মদ হোসাইন-এর জলের গ্রাফিতি; নুরুন্নাহার মুন্নি-এর আধখোলা জানালার আলাপ; রায়হান শরীফ-এর ধূলিমাখা রোদের ভেতর; জিয়াউল হক সরকার-এর বৃষ্টিরা একা আসে না; রুদ্র সাহাদাৎ-এর চেতনায় একাত্তর হৃদয়ে বাংলাদেশ; জারিফ আলম-এর মুখোশ বদলে গেলে; মুহাম্মদ ফরিদ হাসান-এর মিথ্যুক আবশ্যক; কবির মুকুল প্রদীপ-এর মৃত্যুই যেখানে শেষ নয়।

লেখা ১২০০ থেকে ১৫০০ শব্দের মধ্যে হতে পারে এবং লেখাটি ইউনিকোডে লিখে একটি ওয়ার্ড ফাইলে সংযুক্ত করে ৩১ মার্চের মধ্যে [email protected] এই ই-মেইল ঠিকানায় পাঠাতে হবে।

আপনার মন্তব্য